bangla news

পাকস্থলী বড় হয়ে যাচ্ছে তন্ময়ের, প্রয়োজন চিকিৎসা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৯:০০:২৮ পিএম
তন্ময়। ছবি: বাংলানিউজ

তন্ময়। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: শরীর জুড়ে ব্যথা সাতক্ষীরার কিশোর তন্ময় দাসের। দিন দিন প্রচণ্ড রকম মুটিয়ে যাচ্ছে সে। আর বেড়েই চলেছে ক্ষুধা। সারাদিন শুধু খাওয়া আর খাওয়া।  বর্তমানে তার বয়স ১৪, এ বয়েসেই ওজন ৭১ কেজি।   

জানা যায়, জন্মের সময় তন্ময়ের মাথা মোটা থাকলেও শারীরিকভাবে ছিল শুকনা। এরপর থেকে ওষুধপত্র খেয়ে স্বাভাবিক হয়ে উঠছিল সে। সাত/আট বছর বয়স থেকেই সে মুটিয়ে যেতে শুরু করে। বর্তমানে তার ওজন ৭১ কেজি। কিছুদিন আগে ছিল ৭৬ কেজি। খাবারের প্রতি তার এত চাহিদা যে- খাবার দেখলেই বাড়ির কারও কথা চিন্তা না করে একাই সব খাবার সাবাড় করে দেয়। দৌড়াতে পারে না। জোরে হাঁটতেও পারে না সে। সব সময় মাথায় যন্ত্রণা করে তার। হাতে পায়ে রয়েছে প্রচণ্ড ব্যথা।  

গরিব পরিবারের ছেলে তন্ময়ের বাড়ি সাতক্ষীরা পৌরসভার সুদুরডাঙ্গি গ্রামে। দিনমজুর বাবা রামপ্রসাদ দাস ও মা কৃষ্ণা দাসের ছেলে তন্ময় সাতক্ষীরার একটি বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে লেখাপড়া করে। তার দেহে হরমোনের সমস্যা রয়েছে। শরীরের নিম্নাঙ্গেও রয়েছে নানা সমস্যা।  তাছাড়া ক্রমশ বড় হয়ে যাচ্ছে পাকস্থলী। 

দেশে অনেক ডাক্তার দেখিয়েও লাভ হয়নি। সম্প্রতি ভারতের ব্যাঙ্গালোরে নিয়ে যাওয়া হলেও টাকার অভাবে চিকিৎসা না করিয়েই ফেরত আনতে হয়েছে। 

তার মা কৃষ্ণা দাস বলেন, ডাক্তার বলেছে তার পাকস্থলী বড় হয়ে যাচ্ছে। এছাড়া রয়েছে হরমোনের সমস্যা।তন্ময়কে সারিয়ে তুলতে আড়াই লাখ টাকা প্রয়োজন। কিন্তু এতো টাকা যোগাড় করার সাধ্য নেই আমাদের।

তাই তিনি সন্তানের চিকিৎসায় প্রধানমন্ত্রীর কাছে সহায়তা চেয়েছেন। 

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাতক্ষীরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 21:00:28