ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চৌদ্দগ্রামে নতুন ঘর পেলো ২৯৯ পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
চৌদ্দগ্রামে নতুন ঘর পেলো ২৯৯ পরিবার

কুমিল্লা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নতুন ঘর পেলো কুমিল্লার চৌদ্দগ্রামের ২৯৯ গৃহহীন পরিবার। নতুন ঘর পেয়ে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অসহায় গৃহহীনরা।

রোববার (২০ অক্টোবর) নবনির্মিত এসব ঘর পরিদর্শন করেন নতুন ঘর পরিদর্শনে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক।

মুজিবুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

আমি আমার নির্বাচনী এলাকার মানুষকে সরকারের প্রতিটি উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত করেছি। আমার উপজেলা শতভাগ বিদ্যুতায়িত, প্রায় ৯০ শতাংশ কাঁচা রাস্তা পাকা করেছি। আওয়ামী লীগ সরকারের আমলে প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসা নতুন নতুন ভবনে সুসজ্জিতকরণ হয়েছে। আমাদের সরকারের এবারের ইশতেহারে স্লোগান রয়েছে ‘গ্রাম হবে শহর’ সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

এসময় উপজেলার চিওড়া ইউনিয়নের বাসিন্দা বাহার মিয়া বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের থাকার জায়গা ঘর করে দিয়েছেন। এখন অন্তত পরিবার নিয়ে মাথা গুজার ঠায় পেলাম। আমার এমপি নিজে তদারকি করে ঘরগুলো তৈরি করে দিয়েছেন।

নেতরা গ্রামের দিনমজুর আমির হোসেন বলেন, ঝড়বৃষ্টিতে অনেক কষ্ট করেছি। প্রধানমন্ত্রী আমাদের নতুন ঘর উপহার দিয়ে সেই কষ্ট থেকে মুক্তি দিয়েছেন। নতুন ঘরে উঠার সময় এমপি সবার ঘরে মিষ্টি পাঠিয়েছেন। মিষ্টি খেয়েই আমরা নতুন ঘরে ওঠেছি।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এ স্লোগানকে টি আর (টেস্ট রিলিফ) ও কাবিখা (কাজের বিনিময়ে খাদ্য) কর্মসূচির আওতায় চৌদ্দগ্রামের ২৯৪টি অসহায় পরিবারকে এক লাখ টাকা করে অনুদানে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দেওয়া হয়। এছাড়া আশ্রায়ণ প্রকল্পের অধীনে ৫ পরিবারকে ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকা করে অনুদানে ঘর নির্মাণ করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।