ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বচ্ছতার সঙ্গে উন্নয়ন কাজ করার আহ্বান সংসদীয় কমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
স্বচ্ছতার সঙ্গে উন্নয়ন কাজ করার আহ্বান সংসদীয় কমিটির জাতীয় সংসদ ভবন। ফাইল ফটো

ঢাকা: উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষসহ অন্য সংস্থাগুলোকে স্বচ্ছতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার(২০ অক্টোবর) স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এ আহ্বান জানানো হয়। সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অংশ নেন কমিটির সদস্য শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর ও হাউস বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পগুলোর অগ্রগতি এবং পরিকল্পনা নিয়ে আলোচনা হয়। এসময় প্রকল্পগুলো দ্রুততম সময়ে বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সংস্থাগুলো নিরলস কাজ করে যাচ্ছে বলে জানানো হয়।

বৈঠকে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। এ প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক জানিয়ে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দ্রুততার সঙ্গে কাজ শেষ করার পরামর্শ দেন।  

এছাড়া, কক্সবাজার সমুদ্র সৈকতের পরিবেশ ও শহরের সার্বিক উন্নয়নে কমিটির সভাপতি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নিরলস কাজ করার পরামর্শ দেন। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষসহ অন্য সংস্থাগুলোকে স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করার আহ্বান জানায় সংসদীয় স্থায়ী কমিটি।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ অন্য কর্মকর্তা, সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর চেয়ারম্যান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসকে/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।