ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

‘শেখ হাসিনা জনগণের স্বার্থ দেখেন’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ০৭:৪৬:২৭ পিএম
‘শেখ হাসিনা জনগণের স্বার্থ দেখেন’

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের স্বার্থ দেখেন। তিনি দারিদ্র্য ও উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করে চলেছেন বলে মন্তব্য করেছেন রুশ বিজ্ঞান একডেমির ইনস্টিটিউট অব ওরিয়েন্টাল স্টাডিজের বৈজ্ঞানিক পরিচালক অধ্যাপক ভিতালি ভি নাওমকিন।

রোববার (২০ অক্টোবর) রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত মিট দ্য প্রেসে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক ভিতালি ভি নাওমকিনের ঢাকা সফর উপলক্ষে এ মিট দ্য প্রেসের আয়োজন করে বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতি।

 

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ভিতালি বলেন, আমার দৃষ্টিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের স্বার্থ দেখেন।

তিনি বলেন, বাংলাদেশ ও রাশিয়ায় উগ্রবাদের ঝুঁকি রয়েছে। দু’দেশের সামনে উগ্রবাদ ঝুঁকি মোকাবিলা বিরাট চ্যালেঞ্জ। বাংলাদেশের প্রধানমন্ত্রী এ উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করে চলেছেন।

ভিতালি বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে রাশিয়া পাশে ছিল। এখনো রাশিয়া বাংলাদেশের পাশে রয়েছে।

অধ্যাপক ভিতালি নাওমকিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী রুশ ভাষায় অনুবাদ করেছেন। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি দীর্ঘ সাক্ষাৎকারের বই রুশ, ইংরেজি, বাংলা ও আরবি ভাষায় প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজেন্ডার আই ইগনাতভ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
টিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa