bangla news

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে ৩৪ বারের মতো অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ২:৪৪:৪৩ পিএম
নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কর্মসূচি। ছবি: শাকিল আহমেদ

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কর্মসূচি। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে ৩৪ বারের মতো ‘লাগাতার গণঅবস্থান’ কর্মসূচি পালন করছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। এর আগে ৩৩ বার অবস্থান ও আন্দোলন কর্মসূচি পালন করলেও তারা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাননি। মন্ত্রী বা সচিবদের সঙ্গে সাক্ষাতের পর আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করেন তারা। কিন্তু এরপর দাবি বাস্তবায়ন হয়নি বলে অভিযোগ আন্দোলনকারীদের।

এবার গত ১৬ অক্টোবর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘লাগাতার গণঅবস্থান’ শুরু করেন ফেডারেশনের নেতাকর্মীরা। এর আগে এক গুচ্ছ দাবির কথা নিয়ে আন্দোলন কর্মসূচি পালন করলেও এবার তাদের একটাই দাবি, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাওয়া।

রোববার (২০ অক্টোবর) কর্মসূচিস্থলে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বাংলানিউজকের বলেন, এমপিও নীতিমালা ২০১৮ এর স্থগিতপূর্বক স্বীকৃতিই একমাত্র মানদণ্ড ধরে শুধু স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এমপিওভুক্তিকরণের জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই। আমরা আমাদের এজেন্ডা একটা নিয়ে তার সঙ্গে দেখা করতে চাই। আমরা আশা করি তিনি (প্রধানমন্ত্রী) আমাদের যৌক্তিক সমাধান দেবেন। 

ড. বিনয় ভূষণ জানান, সোমবার (২১ অক্টোবর) শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক আছে। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রীর সাক্ষাতের সুনির্দিষ্ট তারিখ না পেলে কঠোর আন্দোলন-কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
ইএআর/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 14:44:43