ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ স্থাপনায় বিএনপি কার্যালয়, ভেঙে দিল সওজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
অবৈধ স্থাপনায় বিএনপি কার্যালয়, ভেঙে দিল সওজ বিএনপি কার্যালয় ভেঙে দেওয়া হয়েছে। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। এরমধ্যে উপজেলা বিএনপির কার্যালয়সহ বেশ কয়েকটি দোকানপাট রয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দিনব্যাপী সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব এবং সম্পত্তি ও আইন কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে অভিযান পরিচালনা করে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

গাজীপুর সড়ক ও জনপথ কর্তৃপক্ষ জানায়, বিএনপির কার্যালয়সহ আশপাশের বেশ কিছু স্থাপনা সড়ক ও জনপথের জমি দখল করে নির্মাণ করা হয়েছিল।

এর মধ্যে একটি মসজিদও রয়েছে। দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে থাকা জমি উদ্ধারের জন্য শনিবার সকাল থেকে দিনব্যাপী অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগ। অভিযানে বেশ কিছু দোকানপাটও ভাঙা হয়েছে।

স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, এটি ষড়যন্ত্র করে করা হয়েছে। এসময় অফিসের কিছু মালামাল নষ্ট হয়ে গেছে।  

তারা জানান, কালিয়াকৈর বাজার থেকে কলেজ রোড যাওয়ার সড়কের পাশে ২০০১ সালে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের একটি অফিস নির্মাণ করা হয়। জমিটি শ্রীফলতলী জমিদারের কাজ থেকে কিনেছিলেন চাঁন মিয়া। পরে, তিনি বিএনপির কার্যালয়ের জন্য জমিটি ছেড়ে দেন। সেই সময় বিএনপির নেতারা ১০ লাখ টাকা খরচ করে নিচু জমি ভরাট করেন ও একটি আধাপাকা টিনশেড ঘর নির্মাণ করে বিএনপির কার্যালয় বানানো হয়।

অভিযানে উপস্থিত কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন বাংলানিউজকে বলেন, বিএনপির কার্যালয় উচ্ছেদের নোটিশ তাদের দেওয়া হয়েছে। ওই জমি সড়ক ও জনপথ বিভাগের। এ বিষয়ে গত তিন দিন ধরে ওই এলাকায় মাইকিং করা হচ্ছে।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহম্মেদ, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
আরএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।