ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে শিশুশ্রম নিরসন-গৃহকর্মী সুরক্ষা বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
বরিশালে শিশুশ্রম নিরসন-গৃহকর্মী সুরক্ষা বিষয়ক কর্মশালা

বরিশাল: বরিশালে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন এবং গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি-২০১৫ বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন বরিশাল আঞ্চলিক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর এ কর্মশালার আয়োজন করে।

জেলা প্রশাসন বরিশালের সার্বিক সহযোগিতায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালযয়ের সচিব কে এম আলী আজম, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, শ্রম অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ কে এম মিজানুর রহমান, বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহিনা আনাম।

এছাড়া কর্মশালায় বিভিন্ন দফতরের কর্মকর্তা এবং সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সুশীল সমাজ, কলকারখানা প্রতিষ্ঠান শ্রমিক-মালিক বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে ২০২১ সালের মধ্যে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন ও ২০২৫ সালের মধ্যে সব প্রকার শিশুশ্রম নিরসনের সরকার অঙ্গীকারবদ্ধ। সেই পরিপ্রেক্ষিতে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম বিষয়ক বিভিন্ন আলোচনা করেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।