ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুব সাংবাদিক পুরস্কার পেলেন ৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
যুব সাংবাদিক পুরস্কার পেলেন ৫ জন

ঢাকা: যুব সাংবাদিক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন পাঁচ সাংবাদিক। যুব জনগোষ্ঠী সম্পৃক্ত অ্যাজেন্ডা বাস্তবায়ন ও যুব সাংবাদিকদের উৎসাহ প্রদানের লক্ষ্যে এ পুরস্কার চালু করেছে অ্যাকশনএইড বাংলাদেশ।

শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে দুই বিভাগে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হয়।

সামাজিক পরিবর্তনে যুব নেতৃত্ব বিভাগে পুরস্কৃত হয়েছেন- জাহিদুর রহমান (সমকাল), ফাহিম রেজা শোভন (ঢাকা ট্রিবিউন) ও ম্যাথিউস চিরান (ডেইলি স্টার)।

শোভন কাজ ও অর্থনৈতিক সুযোগ বিভাগে পুরস্কৃত হয়েছেন- এ এস এম আতিক (এনটিভি) ও মোরশেদ হাসিব হাসান (চ্যানেল টুয়েন্টিফোর)।

অনুষ্ঠানে অ্যাকশনএইড প্রবর্তিত যুব সাংবাদিকদের ফেলোশিপ বিজয়ীদের নামও ঘোষণা করা হয়। তারা হলেন- জাহিদুর রহমান (সমকাল), রাসেল আহসান হাবীব (ডেইলি স্টার), ফারহানা হক নীলা (মোহনা টেলিভিশন), হরিপদ সাহা (সময় টেলিভিশন) এবং মোসাব্বির হোসেন (প্রথম আলো)।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিচারকমণ্ডলীর প্রধান ও সাবেক প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, বিশেষ অতিথি ছিলেন ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিচারকমণ্ডলীর সদস্য ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ, নিউজটোয়েন্টিফোরের সিনিয়র এডিটর বোরহানুল হক সম্রাট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ এবং প্রথম আলোর মুনির হাসান।

মুরাদ হাসান বলেন, আজকের যুবকরা আমাদের ভবিষ্যত। তারাই স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবেন। তাদের মুখের দিকে তাকিয়ে আমরা স্বপ্ন দেখি। তাদের চোখে আগামীর বাংলাদেশ দেখি।

যুব সমাজের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে নিজেকে বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। এর জন্য পড়তে হবে, শিখতে হবে এবং জানতে হবে।

গোলাম রহমান বলেন, এ প্রতিযোগিতার জন্য অনেক ভালো প্রতিবেদন জমা পড়েছিল। তবে পত্রিকার রিপোর্টগুলোতে বেশ দুর্বলতা ছিল। অনেক প্রতিবেদনই ছিল ‘টেবিল রিপোর্ট’। মানে ঘরে বসে তৈরি করা। সেই হিসেবে এবার টেলিভিশনের রিপোর্টের মান অনেক ভালো ছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
ডিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।