bangla news

মদিনায় দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ৭:১০:৪৬ পিএম
সম্প্রতি মদিনার সড়কে বাসে আগুন লাগে। ছবি: সংগৃহীত

সম্প্রতি মদিনার সড়কে বাসে আগুন লাগে। ছবি: সংগৃহীত

ঢাকা: সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৬ জনের মধ্যে ১১ জন বাংলাদেশি নাগরিক। নিহতদের ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় নিশ্চিত করা হবে। 

শনিবার (১৯ অক্টোবর) জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শনিবার সৌদি আরবের সড়ক দুর্ঘটনা নিয়ে  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের কাছে একটি প্রতিবেদন পাঠিয়েছে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট। 

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ১৬ অক্টোবর মদিনায় যে বাস দুর্ঘটনা ঘটেছে, সেখানে ৪০ জন যাত্রী ছিলেন। বাসটি মদিনা থেকে মক্কা যাচ্ছিল। বাস দুর্ঘটনায় নিহত হন ৩৬ জন। 

আর আহত হয়েছেন ৪ জন। বাসে ১৩ জন বাংলাদেশি ছিলেন। তবে ১৩ জনের মধ্যে ২ জন বাংলাদেশি মদিনা নেমে যান। বাকিরা বাসের অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মারা যান। 

সূত্র বলছে, বাসযাত্রীদের শরীর পুড়ে ছাই হয়ে গেছে। তাই তাদের চেনা যাচ্ছে না। ডিএনএ টেস্টের মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত করা হবে।

গত ১৬ অক্টোবর মদিনা থেকে ১৯০ কিলোমিটার দূরে এই বাস দুর্ঘটনা ঘটে। এদিকে মদিনায় বাস দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ড. ইব্রাহিম বিন আব্দুল আজিজ আল আসফের কাছে পাঠানো এক শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
টিআর/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সৌদি আরব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-19 19:10:46