ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ৬২ পুলিশ সদস্য পুরস্কৃত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
বগুড়ায় ৬২ পুলিশ সদস্য পুরস্কৃত বগুড়ায় পুলিশ সদস্যদের পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: কাওসার উল্লাহ আরিফ

বগুড়া: বগুড়ায় ছয় ক্যাটাগরিতে ৬২ জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), ট্রাফিক পরিদর্শক, সার্কেল কর্মকর্তা, সার্জেন্ট, উপ-পরিদর্শক (এসআই), সহকারী টাউন উপ-পরিদর্শক, কনস্টেবল, (এটিএসআই) ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই)।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে মাসিক কল্যাণ এবং অপরাধ সভায় বগুড়ার পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞা এ সব পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের প্রধান এবং অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বাংলানিউজকে জানান, চৌকস কার্য সম্পাদন, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী, আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী, বিশেষ পুরস্কার এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উযঘাটনে সেরা পুলিশ সদস্যদের সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ ও সনদ তুলে দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন চৌকস কার্য সম্পাদনকারী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সার্কেল কর্মকর্তা বগুড়া নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান, বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান। ডিবির ইনচার্জ পরিদর্শক  আছলাম আলী, এসআই সদর থানার জাহিদুল ইসলাম, শেরপুর থানার আতোয়ার রহমান এবং সদর ফাঁড়ির জিলালুর রহমান। এএসআই বগুড়া সদর থানার  মাসুদ রানা, সান্তাহার পুলিশ ফাঁড়ির আহাম্মদ রুস্তম ফারুক এবং জেলা বিশেষ শাখার খবির উদ্দিন।
 
শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী হিসেবে ডিবির এসআই ফয়সাল হোসেন।

শ্রেষ্ঠ আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী হিসেবে ডিবির ১৪ সদস্য এসআই ইনামুল ইসলাম, ওয়াদুদ আলী, সাইফুল ইসলাম, এএসআই নাজিম উদ্দীন, রতন আলী, রুহুল আমিন, মনিরুল ইসলাম, শামসুজ্জামান, কনস্টেবল মো. আলীম, গোবিন্দ মহন্ত, রেজাউল করিম, কাবিল হোসেন, জহুরুল ইসলাম এবং আঁখি খাতুন।

সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী হিসেবে বগুড়া সদর ট্রাফিকের সার্জেন্ট গোপাল চন্দ্র মণ্ডল।

বিশেষ পুরস্কার ক্যাটাগরিতে আদমদিঘী থানা সার্কেলের সহকারী পুলিশ সুপার কে এইচ এম এরশাদ ও শ্রেষ্ঠ এসআই ডিবি পুলিশের সাইফুল ইসলাম, এএসআই রিপন চন্দ্র বর্মণ, একে এম রাসেল আহম্মেদ, নারী হেল্প ডেস্ক কর্মকর্তা ধুনট থানার এএসআই মনোয়ারা খাতুন এবং চালক কনস্টেবল সাদেকুল ইসলাম।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ক্যাটাগরিতে এসআই শফিকুর রহমান।

সভায় পুলিশের আরও ২৯ সদস্যকে নগদ অর্থ পুরস্কৃত করা হয়েছে এদের মধ্যে রয়েছেন এসআই সদর থানার সোলায়মান আলী, আদমদিঘী থানার ফজলুল হক ও আবু সাঈদ, শিবগঞ্জ থানার সাহেব গণি ও মোস্তাফিজুর রহমান, নন্দীগ্রাম থানার জিন্নুর রহমান এবং শেরপুর থানার আতিকুর রহমান।  

এছাড়া এএসআই পদে নগদ অর্থ পুরস্কৃত হয়েছেন সদর থানার আবু তাহের, আব্দুস সালাম, মাসুদ রানা, এনামুল হক, সোহেল রানা-২, শাহাজাহানপুর থানার হাবিবুর রহমান, শিবগঞ্জ থানার মামুনুর রশিদ ও মো. মোস্তার, সোনাতলা থানার মাসুদ রানা, গাবতলী মডেল থানার মনিরুল ইসলাম, আদমদিঘী থানার মিঠুন কুমার, দুপচাঁচিয়া থানার হাফিজুর রহমান, নন্দীগ্রাম থানার আতিকুর রহমান, কাহালু থানার ওবাইদুল ইসলাম, আতাউর রহমান, মাসুদ রানা, শেরপুর থানার সবুজ মিয়া, রফিকুল ইসলাম, ধুনট থানার আব্দুস সালাম, আব্দুল জব্বার,  সদর থানার এটিএসআই নাছিম উদ্দিন এবং উপশহর পুলিশ ফাঁড়ির মো. বদিউজ্জামান।

এছাড়াও তিন জন পুলিশ সদস্যকে অবসরোত্তর সংবর্ধনা দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন জেলা পুলিশের পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারদের মধ্যে সফিজুল ইসলাম, মোকবুল হোসেন, আব্দুল জলিল এবং আরিফুর রহমান মণ্ডল, অতিরিক্ত পুলিশ সুপারদের মধ্যে সনাতন চক্রবর্তী, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বগুড়ার সব থানার ওসিরা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।