ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিলি সীমান্তে টহল জোরদার করেছে বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
হিলি সীমান্তে টহল জোরদার করেছে বিজিবি

দিনাজপুর: রাজশাহীর চারঘাট সীমান্তের পদ্মা নদীতে ভারতীয় জেলের মাছ ধরাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মধ্যে গুলিবিনিময়ে এক বিএসএফ সদস্য নিহত হয়। এ ঘটনার পর থেকে দিনাজপুরের হিলি সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। সীমান্তবর্তী এলাকায় জোরদার করা হয়েছে বিজিবি সদস্যদের টহল।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাব হোসেন জানান, রাজশাহীর চারঘাট সীমান্তে গত বৃহস্পতিবারের ঘটনাকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে হিলি সীমান্তে বিজিবি সতর্কাবস্থায় রয়েছে। তবে ওই ঘটনার কোনো প্রভাব হিলি সীমান্তে পড়েনি।


 
তিনি আরও বলেন, বিএসএফ সদস্যরা প্রতিদিনের মতো শনিবার (১৯ অক্টোবর) সকাল থেকে তাদের অংশে টহল দিচ্ছেন। আর আমরাও আমাদের অংশে টহল দিচ্ছি। তবে আমরা ওই ঘটনার পর থেকে সতর্কাবস্থায় রয়েছি। সেইসঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তের সব কার্যক্রম ও পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।
 
চারঘাট সীমান্তের বিজিবি সদস্যদের সঙ্গে গুলিবিনিময়ে বিএসএফের এক সদস্য নিহত ও এক সদস্য আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অনুপ্রবেশকারী এক ভারতীয় জেলেকে পদ্মানদী থেকে বিজিবি সদস্যরা আটক করলে বিএসএফ তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে এ ঘটনা ঘটে বলে দাবি বিএসএফ-এর।
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।