ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় ইলিশ ধরার অপরাধে ১৭ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
যমুনায় ইলিশ ধরার অপরাধে ১৭ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের যমুনা নদীতে ইলিশ ধরার অপরাধে ১৭ জেলেকে ১১ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ জব্দ করা হয়। 

শনিবার (১৯ অক্টোবর) ভোর থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার দোগাছী গ্রামের সাইদুল (৩৫), বেলকুচি উপজেলার নানাপুর গ্রামের বাবু (১৯) ও টাংগাইল জেলার কালিহাতী উপজেলার আফজালপুর গ্রামের ইসরাইল (৫০), সালমান (১৯), ইব্রাহীম (২২), শরিফ (৩০), আনোয়ার (৩২), শাহাদাত (২১), ওয়াজকরণী (২৬), রফিকুর (২২), ইব্রাহিম (২৬), আবু বক্কার (৩৬), নাজমুল (১৯), আব্দুল্লাহ (২১), মান্নান (১৯), খায়রুল (৩৫) ও আশরাফুল (৩২)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বাংলানিউজকে জানান, শনিবার ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে ইলিশ ধরার দায়ে ১৭ জেলেকে আটক করা হয়। এ সময় ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ১৭ জেলেকে ১১ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা ও মাছগুলো স্থানীয় এতিমখানা এবং মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।