bangla news

কড্ডা গ্রিডে আগুনে কোটি টাকার ক্ষতি, বিদ্যুৎহীন ৩ জেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ৩:৫৫:৩৪ পিএম
আগুনে ক্ষতিগ্রস্ত কড্ডা গ্রিড। ছবি: বাংলানিউজ

আগুনে ক্ষতিগ্রস্ত কড্ডা গ্রিড। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর পল্লী বিদ্যুতের আওতাধীন কড্ডা গ্রিডে আগুন লেগে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে, অল্পের জন্য রক্ষা পেয়েছে মূল গ্রিড। শুক্রবার (১৮ অক্টোবর) রাত ১০টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। এঘটনায় তিন জেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, কড্ডা গ্রিডে ফোর পুল স্ট্রাকচারে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে, গ্রিডের লোকজন আগুন নেভাতে চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। 

আগুনে আন্ডারগ্রাউন্ড ক্যাবল ও কাঠের পুল পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের কারণে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১, ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ-২ ও ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১’র আওতাধীন বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১’র ডিজিএম (কারিগরি) মোল্লাহ আবু জিহাদ বলেন, আগুনে গ্রিডের আন্ডারগ্রাউন্ড ক্যাবল ও কয়েকটি কাঠের পুল পুড়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। গ্রিডের ক্ষতি হওয়ায় গাজীপুর, ময়মনসিংহ ও ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। তবের ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করে দ্রুত বিদ্যুৎসংযোগ দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, পল্লী বিদ্যুতের লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা সময়মতো না পৌঁছালে কড্ডা গ্রিড পুড়ে আরও বেশি ক্ষয়ক্ষতি হতো। অল্পের জন্য গ্রিডটি রক্ষা পেয়েছে।

আগুনে ক্ষতিগ্রস্ত যন্ত্রাংশ ও মেরামত কাজের তদারকি করছেন বাংলাদেশ পল্লীবিদ্যুতায়ন বোর্ডের সদস্য প্রকৌশলী মহিউদ্দিন, পরিচালক (আইটি) মো. আজম খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিরেন্দ্র নাথ সরকার, গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) যুবরাজ চন্দ্র পাল, ময়মনসিংহ-২ ও ঢাকা-১’র জিএম, কোনাবাড়ী জোনাল অফিসের ডিজিএম বাদল মিয়া ও পল্লীবিদ্যুতায়ন বোর্ড এবং গাজীপুর পল্লীবিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জাকারিয়া খান বাংলানিউজকে জানান, ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের কর্মী ও পল্লীবিদ্যুতের লোকজন প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নেভান। 

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
আরএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   গাজীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-19 15:55:34