ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগমাড়ার শীর্ষ সন্ত্রাসী পলাশ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
বাগমাড়ার শীর্ষ সন্ত্রাসী পলাশ গ্রেফতার

বরিশাল: মাদারীপুর জেলার বাগমারা এলাকার শীর্ষ সন্ত্রাসী পলাশ মাতব্বরকে (৪৫) গ্রেফতার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। 

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় র‌্যাব-৮ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দিনগত রাতে মাদারীপুর জেলার শিবচর থানাধীন বাগমারা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতার হওয়া পলাশ মাতব্বর বাগমাড়া এলাকার দাদন মাতব্বরের ছেলে। তিনি হত্যা, গুরুতর জখম, অপহরণ ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধের অভিযোগে করা সাতটি মামলার এজাহারভুক্ত আসামি এবং চরমপন্থি দলের কালো বাহিনীর নেতা।

র‌্যাব জানায়, দীর্ঘদিন যাবত অপহরণ, খুন এবং ডাকাতি করে আসছিল পলাশ মাতব্বর। খুন করার পর তিনি ভারতে চলে যায়। সেখানে কিছুদিন অবস্থানের পর পুনরায় তার নিজু এলাকায় ফিরে খুন, ডাকাতিসহ সন্ত্রাসী কার্যক্রম শুরু করে। বিভিন্ন থানায় তার বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে।

গ্রেফতারের সময় ঘটনাস্থল তল্লাশি করে পলাশের হেফাজতে রাখা ১৯৭ পিস ইয়াবা, দুইটি পিস্তল, নয় রাউন্ড অ্যামোনিশন ও চারটি ধারালো ছোরা উদ্ধার করা হয়।  

মাদারীপুর জেলার শিবচর থানায় ডিএডি মো. আমজাদ হোসেন বাদী হয়ে পলাশের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।