bangla news

উত্তরায় প্রতারক চক্রের ৮ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৯:৪৮:৫৮ পিএম
আটক প্রতারক চক্রের ৮ সদস্য।

আটক প্রতারক চক্রের ৮ সদস্য।

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে প্রতারক চক্রের আট সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

শুক্রবার (১৮ অক্টোবর) র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযোগ ও তথ্য-উপাত্তের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টা থেকে শুক্রবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত আভিযান চালায় র‌্যাবের একটি দল। অভিযানে উত্তরার ৪ নম্বর সেক্টর থেকে ভুয়া নিয়োগপত্র দেওয়া এবং লোকদেখানো ভুয়া চাকরি দেওয়ার মাধ্যমে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের আট সদস্যকে আটক করা হয়।

এসময় ভুয়া নিয়োগপত্র, এপি ফাউন্ডেশনের মানি রিসিট, গোল্ডেন লাইন মেডিক্যাল সেন্টারের সিলযুক্ত মেডিক্যাল চেক-আপ ফরম, এপি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের বাঁধাই করা প্রজেক্ট প্রোফাইল এবং এপি ফাউন্ডেশনের টাইপ করা প্যাডে বিভিন্ন জেলা ও উপজেলার চেয়ারম্যান, পুলিশ সুপার, জেলা প্রশাসক ও উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে পাঠানো চিঠির কপিসহ এপি ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীর নামযুক্ত পদবির সিল, কম্পিউটার, ল্যাপটপ জব্দ করা হয়েছে।

আটক আটজন হলেন- গিয়াসউদ্দিন পিন্টু ওরফে আকাশ (৩৭), হাসান গাজী (৩১), বিল্লাল শেখ (৩০), শেখ শের আলী রাজু (৩০), গনেশ প্রসাদ সাধন (৪১), সোহাগ (৩১), আজাদুল ইসলাম (১৯) ও রশি আক্তার (২১)।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাজধানীর উত্তরায় প্রতারণা কাজে ব্যবহারের জন্য তাদের দুইটি অফিস এবং জামালপুরে লোকদেখানো ভুয়া ট্রেনিং সেন্টার রয়েছে। প্রতারক চক্রটি তিন থেকে চার বছর ধরে কাজ করছে। তারা প্রতারণার মাধ্যমে দুই থেকে তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছে। দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকার চেয়ারম্যান, মেম্বারদের কাছে বিভিন্ন চিঠি দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমএমআই/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 21:48:58