bangla news

মুজিব কোট পরলেই বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যায় না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৬:৫১:৫৩ পিএম
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সম্মেলন অনুষ্ঠিত। ছবি: বাংলানিউজ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সম্মেলন অনুষ্ঠিত। ছবি: বাংলানিউজ

পাবনা: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজশাহী সদর আসনের সংসদ সদস্য কমরেড ফজলে হোসেন বাদশা বলেন, আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বাম সংগঠনগুলোর কার্যক্রম বৃদ্ধি করতে হবে। মুজিব কোট পরলেই বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যায় না। বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে তার আর্দশকে ধারণ করতে হবে। 

তিনি বলেন, ওয়ার্কার্স পার্টি বাংলাদেশকে বৈষম্যহীন একটি দেশ, সমতাভিত্তিক অর্থনৈতিক কাঠামো প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। এদেশের স্বাধীনতা সংগ্রামে বাম সংগঠনের যে অগ্রণী ভূমিকা ছিল যা বর্তমানে তৈরি হওয়া অন্য ডানপন্থি সংগঠনের ছিল না। 

এসময় দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির জন্য সবাইকে কাজ করার আহবান জানান তিনি।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় পাবনা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে দলটির সম্মেলন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

সম্মেলনের আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমরেড জাকির হোসেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন- গণতন্ত্রী পার্টির জেলার সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ ব্যুরো, দলের সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, ন্যাশনাল আওয়ামী পার্টির জেলার সাধারণ সম্পাদক রেজাউল করিম মনি, জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি নাসির চৌধুরীসহ বিভিন্ন উপজেলা থেকে আসা দলের নেতাকর্মীরা।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতেই দেশের স্বাধীনতা সংগ্রামে শহীদদের ও দলের নিহত নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। ‘হারতে আসিনি জিততে এসেছি’ দুনিয়ার মজদুর এক হও লড়াই করো’ এবারের এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পাবনা জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা প্ল্যাকার্ড ফেস্টুন, ব্যানার নিয়ে শহরের শহীদ মিনার চত্বরে সমাবেশে মিলিত হয়। ঘণ্টাব্যাপী চলা প্রথম অধিবেশন বেলা সাড়ে ১২টায় শেষ হয়।

পাবনা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত প্রথম অধিবেশন শেষে দলের নেতাকর্মীরা আনন্দ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে। শহরের সেন্ট্রাল গার্লস হাই স্কুলের অডিটোরিয়ামে দ্বিতীয় অধিবেশন শুরু হয় বিকেল ৩টা থেকে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পাবনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 18:51:53