bangla news

পাটুরিয়া ঘাটের ৩ নম্বর পন্টুন বন্ধ, যানবাহনের দীর্ঘ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৩:০০:৫৩ পিএম
পাটুরিয়া ঘাটে গাড়ির দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

পাটুরিয়া ঘাটে গাড়ির দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষ ও যানবাহন পারাপারের অন্যতম নৌপথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া। নাব্যতা সংকটের কারণে এ নৌরুটের পাটুরিয়া ঘাটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ৩ নম্বর পন্টুনটি সকাল থেকেই বন্ধ রাখা হয়েছে। 

ঘাটটির চ্যানেলে ড্রেজিং-এর কাজ করছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। এতে করে পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর ২টার দিকে এমন তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান।

ড্রেজিং-এর কাজ চলছে। ছবি: বাংলানিউজতিনি বাংলানিউজকে বলেন, নাব্যতা সংকটের কারণে সকাল থেকে পাটুরিয়া ফেরিঘাটের ৩ নম্বর পন্টুনটির চ্যানেলে ড্রেজিং-এর কাজ চলছে। সে কারণে ওই পন্টুনটি বন্ধ রাখা হয়েছে। বাকি ৪ এবং ৫ নম্বর পন্টুন দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। যেহেতু একটি পন্টুন বন্ধ রয়েছে তাই গাড়ি পারাপারের চাপ একটু বেশি রয়েছে। ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক যাত্রীবাহী গাড়ি ও তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক। শুক্রবার হওয়ায় ঘাটে যানবাহনের চাপ একটু বেশি রয়েছে। 

এছাড়া জরুরি পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, ওষুধবাহী গাড়ি, লাশবাহী গাড়ি এবং ছোট ব্যক্তিগত গাড়ি (প্রাইভেটকার) অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। 

বর্তমানে ১৬টি ফেরি পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের চলাচল করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেরি পারাপার মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 15:00:53