ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীর রাজাঝির দীঘি বিনোদন কেন্দ্র নির্মাণ শেষ ডিসেম্বরে

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
ফেনীর রাজাঝির দীঘি বিনোদন কেন্দ্র নির্মাণ শেষ ডিসেম্বরে

ফেনী: ফেনী শহরের কেন্দ্রস্থলে ঐতিহাসিক রাজাঝির দীঘির পাড়ে ৩ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র নির্মাণ কাজ শেষ হবে চলতি বছরের ডিসেম্বরে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে রাজাঝির দীঘি পাড়ে দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্রের নির্মাণ কাজের অধিকাংশ সমাপ্ত হয়েছে।  

জানা যায়, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অধীন জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে ও ফেনী পৌরসভার তত্ত্বাবধানে এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

ফেনী পৌরসভার প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, জনসাধারণের বিনোদন ও স্বাস্থ্যকর পরিবেশে চলাফেরার সুবিধার জন্য রাজাঝির দীঘির দুই পাশে কার্পেটিং রাস্তা নির্মাণ, দীঘির পাড়ের নিচে চলাফেরার সুবিধার জন্য রাস্তা, দীঘিতে নামার জন্য উন্নতমানের সিঁড়ি, মাঝে মাঝে খালি জায়গায় বৃক্ষ রোপণ, বসার জন্য বেঞ্চ স্থাপনসহ পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা রয়েছে।

এ কাজের মধ্যে ওয়াকওয়ে ও বৃক্ষরোপণের কাজ অসমাপ্ত রয়েছে। বাকি কাজ শেষ হয়েছে। ফেনী পৌরসভা ও বন বিভাগের মধ্যে সমঝোতার অভাবে এ দু’টি কাজ সমাপ্তির পথে দীর্ঘ সময় ব্যয় হচ্ছে। ওয়াকওয়ের রাস্তায় টাইলস বসানোর কাজ প্রক্রিয়াধীন। আর বৃক্ষরোপণের দায়িত্ব সামাজিক বন বিভাগের ওপর ন্যস্ত।

একই সূত্র বলছে, এ প্রকল্প সমাপ্তের পর রাজাঝির দীঘির মধ্যখানে ভাসমান রেস্তোরাঁ নির্মাণ, বর্তমান শিশু পার্কটি ভেঙে দীঘির চারপাশে শিশু পার্ক নির্মাণ এবং স্পিড বোটের মাধ্যমে বিনোদনের প্রকল্প হাতে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

ফেনী পৌরসভার নির্বাহী প্রকৌশলী আজিজুর হক বাংলানিউজকে জানান, নির্মাণ প্রকল্পের কাজ যথাযথভাবে চলছে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।  

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম বাংলানিউজকে জানান, ফেনীতে কোনো বিনোদন কেন্দ্র ও শিশু পার্ক নেই। এমনকি শহরে ডায়াবেটিক রোগাক্রান্ত ব্যক্তিদের হাঁটা-চলাফেরা করারও কোনো জায়গা নেই। পর্যাপ্ত বিনোদন ব্যবস্থার কথা চিন্তা করে ফেনী পৌরসভা রাজাঝির দীঘি এবং বিজয় সিংহ দীঘির পাড় এলাকাকে দৃষ্টিনন্দন ও বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য এ পদক্ষেপ নেয়।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এসএইচডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।