bangla news

ভোলায় ইলিশ ধরার দায়ে ১৭ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৬:৩৪:৫৫ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ভোলা: ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ১৭ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত ২৪ ঘণ্টায় আলাদা অভিযানে আটকের পর বৃহস্পতিবার (১৭ অক্টোকর)  রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ১৭ জেলেরা হলেন- পটুয়াখালীর বাউফল উপজেলার ছগির ও কালু হাওলাদার, ভোলা সদরের মান্নান, ইসমাইল, আলামিন, রাসেল, মনির, হাসান, হোসেন, আরিফ, আতিক, নুরু, জসিম, মোস্তাফিজ, সোহাগ, আরিফ ও সোলাইমান। এছাড়া এ অভিযানে ৪ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলি জব্দ করা হয়েছে। জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে।

ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের তত্ত্বাবধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ নিয়ে পৃথক অভিযান পরিচালনা করা হয়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত  ইলিশা, বাত্তির খাল, হাজিরহাট, ভোলার খাল ও ভেদুরিয়া খেকে। বিভিন্ন পয়েন্ট থেকে ১৭ জেলেকে জাল ও মাছসহ আটক করা হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে আদালত অভিযুক্তদের কারাদণ্ড দেন।

৯-৩০ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন সময়। এ সময় মেঘনা-তেতুলিয়াসহ সব নদীতে ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষিদ্ধ।

বাংলাদেশ সময়: ০৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ইলিশ ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 06:34:55