bangla news

‘দেশে ইলিশের বিপ্লব ঘটেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ২:৫২:১৪ এএম
বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: দেশে ইলিশের বিপ্লব ঘটেছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান।

প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান বলেন, বর্তমানে প্রচুর পরিমাণ ইলিশ পাওয়া যাচ্ছে। এখন আমাদের অন্যান্য মাছ চাষে বিপ্লব ঘটাতে হবে। মাছ সুস্থ রাখার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রজনন মৌসুমে যেকোনো মূল্যে মাছ আহরণ বন্ধ রাখতে হবে। মৎস্য চাষে সব ধরনের প্রতিকূলতা দূর করতে হবে। সবাই জবাবদিহিতার আওতায় থাকবে। অন্যায়ের বিরুদ্ধে মনে সাহস রাখতে হবে। সবাই মিলেমিশে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাগেরহাট সার্কিট হাউস মিলনায়তনে জেলার মৎস্য ও চিংড়ি বিষয়ক গৃহীত কার্যক্রম পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সমবায়ের মাধ্যমে মাছচাষিদের আরও সুযোগ-সুবিধা বাড়ানো চেষ্টা করতে হবে। মৎস্যখাতে যেসব সমস্যা রয়েছে সাংবাদিকরা যদি লেখনির মধ্যে সমস্যা তুলে ধরেন তবে, সমাধান করা আরও সহজ হয়ে যাবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের সংদস সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মণ্ডল, মৎস্য অধিদপ্তরে মহা পরিচালক কাজী শামস আফরোজ, জেলা পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায়, জেলা মৎস্য কর্মকর্তা ড. খালেদ কনক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ তানজিল্লুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা ও অর্ধশতাধিক মাছচাষি।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বাগেরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 02:52:14