ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনা টিকিটে ভ্রমণ করায় জরিমানা গুনলেন রেলওয়ে গার্ড!   

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
বিনা টিকিটে ভ্রমণ করায় জরিমানা গুনলেন রেলওয়ে গার্ড!   

ঈশ্বরদী (পাবনা): বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার দায়ে এবার জরিমানা গুনলেন খোদ পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় দপ্তরের গার্ড (ট্রেন পরিচালক) রুবেল আলী। 

খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী হয়ে রাজশাহী অভিমুখী আন্তঃনগর ৭১৫ নম্বর (আপ) কপোতাক্ষ এক্সপ্রেসের গার্ডকে জরিমানাসহ টিকিট কাটতে বাধ্য করলেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা নিজেই।  
      
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে এ ঘটনা ঘটে।

পাকশী বিভাগীয় দপ্তরের পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার সকাল থেকেই বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেনের নেতৃত্বে ভ্রমণপ্রিয় ট্রেন যাত্রীদের জন্য ধূমপান, হকার, হিজরা ও ভিক্ষুকমুক্ত সেবা পৌঁছে দেওয়ার জন্য অভিযান পরিচালনা করছিলেন পাকশী রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী হয়ে রাজশাহী অভিমুখী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের গার্ড রুবেল আলী কোনো পাস বা টিকিট দেখাতে না পারায় ঈশ্বরদী থেকে রাজশাহী পর্যন্ত তার কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

পশ্চিমাঞ্চল ডিভিশনের পাকশী রেলওয়ে দপ্তরের বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া বাংলানিউজকে জানান, যেকোন রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী ট্রেনে উঠলে পাস অথবা টিকিট থাকতে হবে। বিনা টিকিটে ভ্রমণ দণ্ডনীয় অপরাধ।  

তিনি আরও জানান, ওই ট্রেনের পরিচালক (গার্ড) পাস কিংবা টিকিট কোনোটাই দেখাতে পারেননি। তাই তার কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

এসময় পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পাকশী বিভাগীয় রেলওয়ের বৈদ্যুতিক প্রকৌশলী খাইরুল ইসলাম, পাকশী বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রুবাইয়াত শরীফ প্রান্ত, পাকশী বিভাগীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন-উর-রহমানসহ রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী, নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।  

গতকাল বুধবার (১৬ অক্টোবর) বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করার দায়ে জরিমানা গুনতে হয়েছে ঈশ্বরদী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলামকে। তাকে জরিমানাসহ টিকিট কাটতে বাধ্য করেন রেলওয়ের এক কর্মকর্তা।    

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।