ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলবাড়ীতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ফুলবাড়ীতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত খাল ভরাট, বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ও পাকা সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপজেলার বড়ভিটা ইউনিয়নের বাংলাবাজার টু প্যাড্ডার মোড় বেড়িবাঁধের খালের সংলগ্ন স্থানে আয়োজিত এ মানববন্ধন ও সমাবেশে প্রায় পাঁচ শতাধিক বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধনের সমাবেশ বক্তব্য রাখেন- সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, হামিদুল ইসলাম, ইউপি সদস্য খৈমুদ্দিন, শিক্ষার্থী বিপুল মিয়া, রিপামনি, হালিমা খাতুন, স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম, আতাউর রহমান, ইউসুফ আলী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের বন্যায় বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় ধরলা নদীর পানি সামান্য বাড়লেই তা খালগুলো দিয়ে লোকালয়ে প্রবেশ করে। ফলে প্রতিবছর ঘরবাড়ি ও ফসলের ক্ষেত ডুবে যাওয়াসহ নদীর বালু পড়ে নষ্ট হয় ফসলি জমি।  

এছাড়া ফুলবাড়ী ও কুড়িগ্রামের সঙ্গে যোগাযোগের একমাত্র রাস্তা ও বেড়িবাঁধটির বেশকিছু স্থানে গভীর খাল হওয়ায় বর্ষাকালে স্থানীয়দের পড়তে হয় চরম ভোগান্তিতে। তাই আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরিভিত্তিতে খাল ভরাট ও সড়ক সংস্কারের দাবি জানাচ্ছি।  

বিগত ২০১৭ সালের ভয়াবহ বন্যায় ফুলবাড়ী উপজেলার বাংলাবাজার টু প্যাড্ডার মোড় পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধের প্রায় তিন কিলোমিটার এলাকায় সৃষ্টি হয় বিশাল আকারের সাত থেকে আটটি খাল। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হয় বাংলাবাজার থেকে আরডিআরএস বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটারব্যাপী পাকা সড়ক।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এফইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।