ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার দাবি জোরালোর আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার দাবি জোরালোর আহ্বান আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসি কার্যকরের দাবি জোরদার করার আহ্বান জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তিনি বলেছেন, আজ শেখ রাসেল জীবিত থাকলে বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি হতে পারতো। খুনিরা বঙ্গবন্ধুর সঙ্গে শিশু রাসেলকেও নির্মমভাবে হত্যা করে।

শেখ রাসেলের জন্মদিনের এই অনুষ্ঠান থেকে আমাদের শপথ নিতে বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার। এই দাবিকে আজ জোরালো করে তুলতে হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে মুরাদ হাসান বলেন, ৭৫ এর এই জঘন্য হত্যাকাণ্ড পৃথিবীর মানুষ আর দেখেনি। বিশ্বে অনেক রাষ্ট্রনায়ককে হত্যা করা হয়েছে, কিন্তু বঙ্গবন্ধুর মত সপরিবারে কাউকে করা হয়নি। এই হত্যাকাণ্ড থেকে শিশু রাসেলও রক্ষা পায়নি। আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আজ আমাদের শপথ নিতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করব।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি নাট্য অভিনেত্রী ফাল্গুনী হামিদ এতে সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সংগঠনের কেন্দ্রীয় নেতা এইচএম রানা, কবি মোশাররফ হোসেন, আওয়ামী লীগ নেতা এমএ করিম প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ