ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

পরিচ্ছন্নতাকর্মীরাই সমাজের আসল নায়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৭-১০ ০৪:১১:৪৪ এএম
পরিচ্ছন্নতাকর্মীরাই সমাজের আসল নায়ক

বাগেরহাট: পরিচ্ছন্নতাকর্মীরাই সমাজের আসল নায়ক। কারণ তারাই আমাদের পরিবেশকে পরিচ্ছন্ন রেখে আমাদের আবাসযোগ্য বাসস্থানের ব্যবস্থা করেন। তবে বিভিন্ন সময় দেখা যায় তারা এ কাজ করতে গিয়ে হীনমন্যতায় ভোগেন এবং সমাজে তারা সঠিকভাবে মর্যাদা পান না। তাই তাদের আত্মমর্যাদাপূর্ণ জীবন, উপযুক্ত স্বাস্থ্যসেবা ও আর্থ-সামাজিক ক্ষমতায়নের জন্য আমাদের কাজ করতে হবে।  

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে পৌরসভা এলাকার পরিচ্ছন্নতাকর্মীদের আত্মমর্যাদাশীল ও আর্থ-সামাজিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নেটওয়ার্কিং সভায় বক্তারা একথা বলেন।

বেসরকারি সংগঠন ‘কর্মজীবী নারী’র উদ্যোগে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম-নিবন্ধক মিজানুর রহমান, জেলা সমবায় কর্মকর্তা শেখ ফজলুল করিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকি, কাউন্সিলর তানিয়া আক্তার, ফরিদপুর কুঠিবাড়ি ক্লিনার সমিতির সভাপতি রফিক শেখ, কর্মজীবী নারী বাগেরহাটের ফিল্ড ম্যানেজার মুক্তা আখতার, ফিল্ড ফ্যাসিলেটেটর রুবেল প্রমুখ।

সভায় বাগেরহাট পৌরসভার বিভিন্ন স্তরের শতাধিক পরিচ্ছন্নতাকর্মী অংশ নেন।

‘কর্মজীবী নারী’ ১৯৯১ সাল থেকে বাংলাদেশের নারী শ্রমিকদের আইনগত সহায়তা, অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করছে। ২০১৮ সাল থেকে বাগেরহাট পৌরসভা এলাকার পরিচ্ছন্নতাকর্মীদের আত্মমর্যাদাশীল ও আর্থ-সামাজিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।
 
বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা,  অক্টোবর ১৭, ২০১৯
এবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa