bangla news

যমুনায় ইলিশ ধরায় সাত জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ৮:৫১:৩৬ পিএম
জব্দকরা কারেন্ট জাল ধ্বংস করা হচ্ছে/

জব্দকরা কারেন্ট জাল ধ্বংস করা হচ্ছে/

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।  

বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে দিনভর সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।     

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার চর সাপড়ী গ্রামের নওশাদের ছেলে সোলায়মান (৫০), পূর্ব মোহনপুর গ্রামের একলাসের ছেলে হাসান (১৯), বেলুটিয়া গ্রামের গোলাম মওলার ছেলে রজব আলী (২০), মোস্তাকের ছেলে মাহমুদুল (১৯), মহর উদ্দিন (৪৫), খলিশাকুড়া গ্রামের ছাত্তার আলীর ছেলে ইউনুস আলী (৩০), টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আফজালপুর গ্রামের লালন শেখ (৪২)। 

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, বুধবার ভোর ৬টা থেকে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। 

এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলে আটক এবং ৬০ হাজার মিটার ক্যারেন্ট জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনকে ১৪ দিন করে এবং ১ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জব্দকরা ক্যারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-16 20:51:36