ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মেডিক্যালে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
মেডিক্যালে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া

নীলফামারী: মেডিক্যালে চান্স পেয়েছে নীলফামারীর সৈয়দপুর শহরের কয়ানিজপাড়া মহল্লার রাজমিস্ত্রি জাকারিয়ার মেয়ে জাকিয়া সুলতানা। 

মেধা তালিকায় সে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। তার এ কৃতিত্বের খবরে এলাকাজুড়ে আনন্দ ছড়িয়ে পড়েছে।

জানা যায়, কয়ানিজপাড়া এলাকার রাজমিস্ত্রি জাকারিয়া ও শহিদা বেগমের তিন মেয়ে ও এক ছেলে। বাবা রাজমিস্ত্রির কাজ করে কোনো রকমে সংসার চালালেও ছেলে মেয়েদের লেখাপড়ার ক্ষেত্রে ছিলেন খুবই মনযোগী। এ কারণে শত কষ্টের মধ্যেও তিনি সন্তানদের শিক্ষা কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটতে দেননি। বাবার এরকম মানসিকতা আর মায়ের যত্নে সন্তানরাও লেখাপড়ায় মনোনিবেশ করায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয় প্রতিটি ক্লাসে। বড় বোন জয়নাব আরা স্মৃতি ঢাকা নার্সিং কলেজে পড়ছে। দ্বিতীয় জাকিয়া সুলতানা সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এবার মেডিক্যালেও চান্স পেলো। তৃতীয় মেয়ে জিহাদ নাহার ঋতু সৈয়দপুর সরকারি মহাবিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত। ছোট ভাই আব্দুল্লাহ প্রামাণিক স্মরণ শিশু শ্রেণির ছাত্র।  

জাকিয়া তার এ কৃতিত্বের জন্য বাবা-মাসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সৈয়দপুরস্থ মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার ‘বিটস’ এর পরিচালক আব্দুল হাফিজ হাপ্পুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

রাজমিস্ত্রির মেয়ে মেডিক্যালে চান্স পাওয়ার খবরে শহরের বিভিন্ন প্রান্তের লোকজন ও গণ্যমান্য ব্যক্তিরা জাকিয়াকে দেখতে তার বাড়িতে আসছেন এবং তার ভবিষ্যৎ সাফল্য কামনায় দোয়া করছেন।  

এদের মধ্যে উল্লেখযোগ্য- শিক্ষানগরী সৈয়দপুরের রূপকার পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার বলেন, মেডিক্যালে চান্স পাওয়া জাকিয়া সুলতানার পাশে আমি আছি আগামীতেও থাকবো। তার যেকোন প্রয়োজনে আমাকে জানানো হলে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।