ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবিতে বিশ্ব খাদ্য দিবসের র‌্যালি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
শাবিপ্রবিতে বিশ্ব খাদ্য দিবসের র‌্যালি

শাবিপ্রবি: বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) সোসাটির উদ্যোগে বুধবার (১৬ অক্টোবর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ই’ এর সামনে থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে এফইটি বিভাগের সিনিয়র অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক বলেন, ‘ফুড ইঞ্জিনিয়ার হিসেবে আমাদের প্রধান দায়িত্ব কীভাবে পুষ্টিকর খাদ্য নিশ্চিত করা যায় তার ব্যবস্থা করা। বর্তমানে প্রসেসিং ফুডের মাত্রা বেড়ে গেছে, যার কারনে শিশুরা এ খাদ্যাভাসে পরিণত হচ্ছে। এভাবে চলতে থাকলে একসময় আমাদের ভবিষ্যত প্রজন্ম হুমকির মধ্যে পতিত হবে। তাই আমাদের উচিৎ পুষ্টিকর ও সুষম খাদ্যের প্রতি আরও জোর দেওয়া। ’

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান, অধ্যাপক মো. রহমতুজ্জামান রানা, এফইটি সোসাইটির ভিপি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক মনজুরুল ওয়াহিদ রিস্তি। এ সময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।