ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি বন্ধ, দুর্ভোগে যাত্রীরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি বন্ধ, দুর্ভোগে যাত্রীরা  ঘাট এলাকায় গাড়ির দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: নাব্যতা সংকটের কারণে গতকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। 

ফলে দুর্ভোগে পড়েছেন দক্ষিণাঞ্চলের যাত্রী সাধারণ। ঘাটে আটকে রয়েছে পণ্যবাহী অসংখ্য পরিবহন।

ঘাট কর্তৃপক্ষ বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ব্যবহারের পরামর্শ দিয়েছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের চাপ বেড়েছে লঞ্চ ও স্পিডবোটে। বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোটে সাধারণ যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে বলে জানিয়েছে লঞ্চ ও স্পিডবোট ঘাট সূত্র।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং চ্যানেলে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। পদ্মায় দ্রুত পানি কমতে থাকায় চ্যানেল মুখে নাব্যতা সংকট তীব্র আকার ধারণ করেছে। মঙ্গলবার থেকে ছোট-বড় কোনো ফেরিই চ্যানেল অতিক্রম করতে না পারায় কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে। এ নৌরুটে ৪টি রো রো, ৫টি ডাম্পসহ ১৮টি ফেরি চলাচল করতো।  

এদিকে দ্বিতীয় দিনের মতো ফেরি চলাচল পুরোপুরি বন্ধ থাকায় ঘাট এলাকায় দেখা দিয়েছে চরম দুর্ভোগ। পণ্যবাহী পরিবহনের পাশাপাশি জরুরি পারাপারের জন্য ব্যক্তিগত পরিবহন, অ্যাম্বুলেন্সসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের অসহনীয় দুর্ভোগ দেখা দিয়েছে। পণ্যবাহী কিছু কিছু পরিবহন বিকল্প রুটে ফিরে গেলেও ঘাট এলাকায় অসংখ্য পরিবহন আটকে আছে এখনো।

বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী জানান, নাব্যতা সংকট চরম আকার ধারণ করায় কোনো ফেরিই চলতে পারছে না। নাব্যতা নিরসন না হলে এ সংকট কবে নাগাদ কাটবে তাও বলা যাচ্ছে না।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নৌরুটের সব ফেরি চলাচল বর্তমানে বন্ধ রয়েছে। আমরা পরিবহনগুলোকে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।