ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুহিন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি খেলাঘরের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
তুহিন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি খেলাঘরের

ঢাকা: সমাজের সর্বস্তরে শিশুদের নিরাপদ পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছে জাতীয় শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার ও সাধারণ সম্পাদক প্রণয় সাহা সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের গচিয়া কেজাউড়া গ্রামে পাঁচ বছরের শিশু তুহিন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  

সেইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় খেলাঘর পরিবারের পক্ষ থেকে।

গত রোববার (১৩ অক্টোবর) দিনগত রাতে পৈশাচিক এ হত্যাকাণ্ড ঘটে।

মঙ্গলবার খেলাঘরের এক বিবৃতিতে সংগঠকরা বলেন, তুহিন হত্যাকাণ্ডের ঘটনায় সুনামগঞ্জসহ দিরাইয়ের সবাই যেমন শোকে বিহ্বল, তেমনি আমরাও নির্বাক, হতবাক ও বিস্মিত। এ ঘটনায় গোটা জাতির সঙ্গে বাকরুদ্ধ খেলাঘর পরিবারের প্রতিটি সদস্য। কী এমন অপরাধ করেছিল পাঁচ বছরের শিশুটি। যে কারণে তাকে অল্পদিনেই পৃথিবী থেকে বিদায় করে দেওয়া হলো। ঘাতকদের পৈশাচিকতা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

সমাজে শিশুরা আজ নিরাপদ নয় এ কথা উল্লেখ করে বিবৃতিতে খেলাঘর সংগঠকরা বলেন, একের পর এক শিশুরা হত্যা, ধর্ষণ ও নির্যাতনের শিকার হচ্ছে। পরিবার থেকে শুরু করে শিক্ষাপ্রতিষ্ঠানেও শিশুরা নিরাপদ পরিবেশ পাচ্ছে না। এতে নতুন প্রজন্মের মানসিক ও শারীরিক বিকাশেও বাধা সৃষ্টি হচ্ছে। সামাজিক অবক্ষয়ের কারণে শিশুসহ অভিভাবকরাও আজ আতঙ্কিত। সামাজিক ও নৈতিক অবক্ষয়ের কারণে শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের ঘটনা আশঙ্কাজনক হারে বেড়েছে। প্রতিটি ঘটনার দ্রুতবিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তাহলে অন্য কেউ শিশুদের ওপর নির্যাতন করতে ভয় পাবে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
টিআর/এমএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।