bangla news

বেনাপোল সীমান্তে এক বছরে ৭৫ কোটি টাকার পণ্য জব্দ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ১:৪২:৩১ এএম
সভায় ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজাসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

সভায় ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজাসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল সীমান্ত এলাকায় মাদক, নারী ও শিশু পাচার এবং চোরাচালান প্রতিরোধে স্থানীয় বিজিবি ক্যাম্পে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় বেনাপোল বিজিবি কোম্পানি সদরে সভায় প্রধান অতিথি ছিলেন ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা।

তিনি জানান, গত এক বছরে বেনাপোল সীমান্ত এলাকায় ৭৫ কোটি টাকার পণ্য জব্দ করা হয়েছে। এসব পণ্যের মধ্যে রয়েছে ১২ কেজি স্বর্ণ, সাড়ে ৫ কেজি রূপা, তিন লাখ ৬৫ হাজার মার্কিন ডলার, ৬০ লাখ ৭৫ হাজার ভারতীয় রূপি, ৫২ লাখ ২৫ হাজার বাংলাদেশি টাকা, ২২ হাজার বোতল ফেনসিডিল, ৯০০ বোতল বিভিন্ন ব্র্যান্ডের মদ, ৩৪০ কেজি গাজা, শাড়ি, থ্রি-পিস। একইসঙ্গে এসবের সঙ্গে জড়িত ২৮০ জনকে আটক করা হয়েছে।

সেলিম রেজা জানান, জব্দ করা পণ্য সরকারি রাজস্ব খাতে জমা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সীমান্তে চোরাচালানের হারকে শূন্যে নামিয়ে আনতে স্থানীয় সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সবার সহযোগিতা প্রয়োজন।

সভায় উপস্থিত ছিলেন- বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টুআইসি মেজর নজরুল ইসলাম, বেনাপোল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশু, বেনাপোল বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, সীমান্ত প্রেসক্লাবের সভাপতি শহিদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আয়ুব হোসেন পক্ষী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এবি/আরবি/ 

ক্লিক করুন, আরো পড়ুন :   যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-16 01:42:31