bangla news

ছদ্মবেশে দুদকের অভিযান, মৌলভীবাজার কারাগারে অনিয়ম

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৯:৪৭:৫২ পিএম
দুদক

দুদক

ঢাকা: ছদ্মবেশে অভিযান চালিয়ে মৌলভীবাজার কারাগারের অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কারাগারের দর্শনার্থীদের কাছ থেকে অবৈধভাবে টাকা গ্রহণ ও নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগে এ অভিযান পরিচালনা করেছে সংস্থাটি।

দুদক অভিযোগ কেন্দ্রে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় থেকে মঙ্গলবার (১৫ অক্টোবর) এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, অভিযান পরিচালনাকারী টিমের এক সদস্য পরিচয় গোপন করে দর্শনার্থী হিসেবে আসামির সঙ্গে দেখা করতে চাইলে ৫০০ টাকা গ্রহণ করে তাকে সে সুযোগ দেওয়া হয়। এছাড়া অভিযানে দুদক টিম বন্দিদের নিম্নমানের খাবার দেওয়ার প্রমাণ পায়।

সার্বিক বিবেচনায় কারাগার পরিচালনার সঙ্গে সংশ্লিষ্টদের ব্যাপক দুর্নীতি ও অনিয়মের তথ্য পাওয়ায় এ বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।

মঙ্গলবার ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আরও পাঁচটি অভিযান পরিচালনা হয়েছে।

এর মধ্যে ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা দেওয়ায় অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক।

দুদক অভিযোগ কেন্দ্রে একজন ভুক্তভোগী অভিযোগ করেন, উল্লিখিত স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকরা যথাসময়ে আসেন না। রোগীরা দীর্ঘ সময় ধরে অপেক্ষায় থাকলেও সংশ্লিষ্ট বিভাগের ডাক্তাররা অনুপস্থিত থাকেন। এ পরিপ্রেক্ষিতে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মন্ডলের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে দুইজন ডাক্তারকে অনুমোদিত ছুটি ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে অনুপস্থিত পায় টিম। এছাড়া কমপ্লেক্সের বায়োমেট্রিক ফিঙ্গার প্রিন্ট মেশিন যাচাই করে অনেক ডাক্তার নির্ধারিত সময়ের পরে আসেন এবং সময় শেষ হওয়ার অনেক আগেই চলে যান এমন তথ্য পায়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
ডিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 21:47:52