ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
‘১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে’ সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

ঢাকা: আবেদনের ১৫ দিনের মধ্যে পাসপোর্ট ইস্যু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ সময়সীমার মধ্যে পাসপোর্ট না দিতে পারলে, এর কারণ জানাতে হবে আবেদনকারীকে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে নির্ধারিত সময়ের মধ্যে পাসপোর্ট ইস্যু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশে এ কথা বলা হয়।

জাতীয় সংসদের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নাহিম রাজ্জাক এবং কাজী নাবিল আহমেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে পাসপোর্ট ইস্যুতে দেরি হওয়ার কারণ নিয়ে আলোচনা হয়। এছাড়া পাসপোর্ট ইস্যুতে ১৫ দিনের বেশি হলে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এমনকি যথাসময়ে পাসপোর্ট ইস্যু করতে না পারলে এর যথাযথ কারণ সংশ্লিষ্ট ব্যক্তিকে জানিয়ে দেওয়ার ব্যবস্থা চালু করার সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হক, মেরিটাইম  এফেয়ার্স ইউনিটের সচিব খোরশেদ আলম, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।