ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর: নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

নাব্যতা সংকট নিরসনের না হওয়া পর্যন্ত বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া রুট ব্যবহারের পরামর্শ দিয়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল থেকে নৌরুট বন্ধের এ ঘোষণা কার্যকর বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গত রোববার ১৩ (অক্টেবার) থেকে দিনে কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ ছিল চলাচল।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পানি কমে গিয়ে নাব্যতা সংকট প্রকট আকার ধারণ করলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ঠিক কবে চলাচল স্বাভাবিক হবে, তার নিশ্চয়তা না থাকায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে নৌরুট। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।  

পদ্মায় দ্রুত পানি কমতে থাকায় এই সংকট দেখা দিয়েছে বলে কাঁঠালবাড়ী ফেরিঘাট সূত্র জানিয়েছে। এদিকে ঘাটে আটকে থাকা পরিবহনগুলো পাটুরিয়া-দৌলতদিয়া রুট দিয়ে পারাপার হওয়ার জন্য ইতোমধ্যেই কাঁঠালবাড়ী ঘাট ত্যাগ করতে শুরু করেছে।

বিআইডব্লিউটিএ'র সহকারী ব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী বলেন, নাব্যতা সংকট প্রকট হওয়ায় অনির্দিষ্টকালের জন্য এ রুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।