ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবসের র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবসের র‌্যালি

বরিশাল: জাতীয় স্যানিটেশন মাস (অক্টোবর) এবং বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘সকলের হাত, পরিচ্ছন্ন থাকো’ এ স্লোগানে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফত যৌথ এ র‌্যালির আয়োজন করে।

এরপর সেখানে বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ অতিথিরা বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে এবং হাত ধোয়ার মধ্যদিয়ে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল সার্কেল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম, বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন ও ইউনিসেফের বরিশাল অঞ্চলের প্রধান এ এইচ তৌফিক আহাম্মদ।

অন্যদিকে উন্নয়ন সংস্থার আয়োজনে সার্কিট হাউজ চত্বরে  প্ল্যান ইন্টারন্যাশনাল ও ইউকেএইড আয়োজনে ভালো থাকার গল্প নিয়ে নাটক ও বাউল শিল্পীদের জারিগান পরিবেশন করা হয়।

বাংলাদেশ সময় : ১৫২০ ঘন্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।