bangla news

শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ২:৪৪:৫৭ পিএম
শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক গাড়ি। ছবি: বাংলানিউজ

শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক গাড়ি। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: পদ্মা নদীতে নাব্যতা সংকটের কারণে গেল কয়েকদিন ধরেই মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বর্তমানে এ রুটে তিনটি ছোট ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি পারপার করা হচ্ছে। এতে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় আটকে আছে তিন শতাধিক যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর ১টার দিকে শিমুলিয়া ঘাটে এ চিত্র দেখা যায়।

শিমুলিয়া ঘাটের ম্যারিন বিভাগের এজিএম একেএম শাহজাহান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বর্তমানে ছোট তিনটি ফেরি কুমিল্লা, কাকলী ও কর্ণফুলী চলাচল করছে। তবে এসব ফেরি কেবল লাশবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স পারাপার করছে। পদ্মায় তীব্র স্রোত না থাকলেও নাব্যতা সংকট চরম আকার ধারণ করেছে। চ্যানেলে ফেরি চলাচলের জন্য গভীরতা প্রয়োজন ৭ ফুট কিন্তু এখন চ্যানেলে গভীরতা আছে সাড়ে ৫ ফুট। অনেক গাড়ি শিমুলিয়া ঘাটে এসে ফিরে যাচ্ছে। শুক্রবার (১৮ অক্টোবর) পর্যন্ত এ নৌরুটে ফেরি চলাচল ব্যাহত থাকবে।

ক্ষোভ প্রকাশ করে অনেক যাত্রী বাংলানিউহকে জানান, দূর দূরান্ত থেকে অনেক গাড়ি পদ্মা নদী পারের জন্য শিমুলিয়া ঘাটে আসছে। কিন্তু ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে পারাপার হওয়া যাচ্ছেনা। পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়তে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-15 14:44:57