bangla news

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে নন-এমপিও শিক্ষকদের গণঅবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ১:৫৭:০২ পিএম
এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে গণঅবস্থান। ছবি: বাংলানিউজ

এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে গণঅবস্থান। ছবি: বাংলানিউজ

ঢাকা: নন এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে একযোগে এমপিওভুক্ত করার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের জন্য গণঅবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টা জাতীয় প্রেসক্লাবের সামনে এ গণঅবস্থান কর্মসূচি শুরু হয়।

গণঅবস্থান কর্মসূচিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের নেতারা বলেন, এমপিও নীতিমালা-২০১৮ স্থগিত করে‌ নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে একযোগে এমপিওভুক্ত করা হোক। 

তারা বলেন, এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর চাওয়া হয়েছে ১৫০ জন। কিন্তু পরীক্ষার্থীদের সংখ্যা ও ফলাফল চাওয়া হয়নি। তাহলে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলো কোন মানদণ্ডে এমপিওভুক্ত করা হবে বিষয়টি আমাদের কাছে স্পষ্ট নয়। এছাড়াও এমপিও নীতিমালা ২০১৮ বিভিন্ন ধরনের অসঙ্গতি রয়েছে। এ ভুলে ভরা অসঙ্গতিপূর্ণ নীতিমালা অনুসরণ করে এমপিওভুক্ত তালিকা প্রকাশ করে দেশের বেসরকারি শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হবে এবং সরকার ব্যাপক সমালোচনার মুখে পড়বে। আমরা বিশ্বাস করি একমাত্র প্রধানমন্ত্রীর সাক্ষাৎ এর মাধ্যমেই এ জটিলতা নিরসন সম্ভব। এ দাবিতেই আমাদের গণঅবস্থান কর্মসূচি পালন হচ্ছে। ‌

গণঅবস্থান কর্মসূচিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীরা অংশগ্রহণ করেছেন। 

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
আরকে‌আর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 13:57:02