bangla news

শিবচরে ইলিশ ধরায় ১৬ জেলের সাজা, বিপুল পরিমাণ জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ১২:০২:০১ পিএম
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৬ জেলের সাজা। ছবি: বাংলানিউজ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৬ জেলের সাজা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: নিষধাজ্ঞা অমান্য করে মাদারীপুর জেলার শিবচরের পদ্মানদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৬ জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১৪ অক্টোবর) দিনগত রাত থেকে মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ১৬ জেলেকে আটক করা হয়। 

এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল ও মাছ জব্দ করা হয়। পরে জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

সোমবার দিনগত রাত থেকে শুরু হওয়া এ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান ও শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

জানা গেছে, সোমবার দিনগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায় প্রশাসনের এই দলটি। এসময় পদ্মা নদীর শিবচর অংশের বিভিন্ন স্থান থেকে ১৬ জেলেকে আটক করে পুলিশ। জেলেদের নৌকা থেকে প্রায় ২০ হাজার মিটার জাল ও প্রায় ৫ মণ ইলিশ মাছও জব্দ করা হয়।

পরবর্তীতে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালত মৎস্য নিরোধ আইনে আটক করা জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন। একইসঙ্গে জব্দ করা অবৈধ জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, আমরা প্রতিদিনই অভিযান চালাচ্ছি। যাতে করে কেউ মা ইলিশ শিকার করতে না পারে। আটক ব্যক্তিদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। পাশাপাশি জব্দ করা জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যায় উপজেলার বন্দোরখোলা ইউনিয়নের কাজিরসূরা এলাকার পদ্মানদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে জেলে ও স্থানীয়রা হামলা চালায়। পরে ১০ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদারীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 12:02:01