ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত ফাহমিদা বাঁচতে চায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত ফাহমিদা বাঁচতে চায় ফাহমিদা

ঢাকা: ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত মেডিক্যাল ডিপ্লোমার ছাত্রী ফাহমিদা বাঁচতে চায়। তাকে চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার জন্য দেশের বিত্তবানসহ নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে তার পরিবারের পক্ষ থেকে। দিন দিন ফাহমিদার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

ফাহমিদা ঢাকা মাইক্রোল্যাব ইনস্টিটিউট অব মেডিক্যাল টেকনোলজি অ্যান্ড ম্যাটসে ডিপ্লোমা করছেন। ২০১৮ সালের অক্টোবর মাসে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন।

পরে তাকে ঢাকার গ্রিনলাইফ মেডিক্যাল হাসপিটালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসক জানান, ফাহমিদার ডান পাশের ফুসফুসে ক্যান্সার হয়েছে।

পরে চিকিৎসকেরা জানান, ফাহমিদাকে ২১ দিন পরপর ছয় সার্কেল কেমোথেরাপি দিতে হবে। যা ২০১৮ নভেম্বরের থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত চলে। তার ৬ সার্কেল কেমোথেরাপি দেওয়ার হয়। পরে চিকিৎসকের কাছে যাওয়া হয় চেকআপ করাতে পরে তারা আবারও কিছু পরীক্ষা-নিরীক্ষা দেন।

পরীক্ষা-নিরীক্ষা রিপোর্ট নিয়ে চিকিৎসকের কাছে গেলে তারা জানান, ফাহমিদা কোনো রেডিওথেরাপি দেওয়া যাবে না। তাকে আরও ১২টা সার্কেল কেমোথেরাপি দিতে হবে। যার থেকে ৩ সার্কেল কেমোথেরাপি দেওয়া হয়েছে এখনও আরও ৯ সার্কেল বাকি আছে।

চিকিৎসকেরা জানান, তার চিকিৎসায় ৭ থেকে ৮ লাখ টাকা প্রয়োজন। ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ফাহমিদার ১২ লাখ টাকা খরচ হয়েছে। পরিবার এখন সর্বশান্ত হয়ে গেছে। ফাহমিদাকে বাঁচাতে এমন অবস্থায় আপনাদের সহযোগিতার হাত বাড়িয়েছেন তারা।

ব্যাংক একাউন্ট

শারমিন আক্তার

হিসান নং: ১ ০ ৮ ১ ৫ ১ ০ ১ ৯ ৯ ২ ৯ ৭

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড

শান্তিনগর শাখা, ঢাকা।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।