ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধান আমিনুরসহ নিহত ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধান আমিনুরসহ নিহত ৪

খুলনা: খুলনার কয়রা উপজেলার সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে সুন্দরবনের কয়রার খাল এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। এ সময় সৌরভ ও নাহিদ নামে র‌্যাবের দু’সদস্য আহত হয়েছেন।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ বাংলানিউজকে সকাল ৮টা ৫০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. তোফাজ্জেল হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, সকালে র‌্যাবের একটি দল নিয়মিত টহল দিচ্ছিল। এ সময় আমিনুর বাহিনীর সদস্যরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে আমিনুর বাহিনীর সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে চারজনের গুলিবিদ্ধ মরদেহ এবং তিনটি আগ্নেয়াস্ত্র, ব্যবহৃত বন্দুকের কার্তুজ ও কিছু তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, স্থানীয় দু’জেলে গুলিবিদ্ধদের মধ্যে দুইজনকে শনাক্ত করেছে। এরা হলেন-আমিনুর বাহিনীর প্রধান আমিনুর এবং তার সেকেন্ড ইন কমান্ড রফিক। মরদেহগুলো কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।