bangla news

কমনওয়েলথের সম্মেলনে লন্ডন গেলেন এফবিসিসিআই সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ১২:০৬:১৯ এএম
এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম

ঢাকা: কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) গ্লোবাল অ্যাডভাইজরি কাউন্সিলের সভায় যোগ দিতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। 

সোমবার (১৪ অক্টোবর) ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

বুধবার (১৬ অক্টোবর) লন্ডনে এফবিসিসিআই সভাপতি এ সভায় অংশ নেবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বছরই প্রথম বাংলাদেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই সিডব্লিউআইসি’র স্ট্র্যাটেজিক পার্টনার হয়েছে। 

সিডব্লিউআইসির এ সভায় নতুন স্ট্রাটেজিক পার্টনারদের পরিচিতি দেওয়া হবে। এছাড়া আগামী ২০২০ সালে রুয়ান্ডাতে অনুষ্ঠেয় কমনওয়েলথ বিজনেস ফোরামের বিষয়ে আলোচনা করা হবে।

লন্ডনে অনুষ্ঠেয় এ সভায় এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরবেন এবং কমনওয়েলথভুক্ত দেশগুলোকে বাংলাদেশ সরকারের দেওয়া বিনিয়োগ সুবিধাকে গ্রহণ করে বাংলাদেশে আরও বিনিয়োগ করার আহ্বান জানাবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

উল্লেখ্য, কমনওয়েলথ সচিবালয় এবং সদস্য দেশগুলোর সরকার ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনগুলোর সহযোগিতায় ২০১৪ সালের জুলাইয়ে কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে আরও বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের জন্য কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল (সিডব্লিউআইসি) গঠিত হয়।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
জিসিজি/এসই/এবি/আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 00:06:19