ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

মালিকদের ধর্মঘট প্রত্যাহার চান অটোরিকশাচালকেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৫-১০ ০১:৪৫:১৮ এএম
মালিকদের ধর্মঘট প্রত্যাহার চান অটোরিকশাচালকেরা

ঢাকা: সিএনজিচালিত অটোরিকশা মালিকদের নিজস্বার্থে করা তিনদিনের অটোরিকশা ধর্মঘট প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ। 

অটোরিকশাচালকেরা বলছেন, এ ধর্মঘট যাত্রী ও শ্রমিকদের জিম্মি করে নিজেদের স্বার্থ আদায়ের ধর্মঘট। আমরা এ ধর্মঘট মানি না, আমরা অটোরিকশা বের করবো।

 

সোমবার (০১ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানান তারা।  

পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বলেন, আমরা শ্রমিকেরা সেবা দিই। কাউকে অত্যাচার করতে আসিনি। ২০০৭ সালের নীতিমালা  অনুয়ায়ী সিএনজি অটোরিকশার প্রতিদিনের হাজিরা ৯০০ টাকা সরকার থেকে নির্ধারণ করে দেওয়া হয়েছে। কিন্তু তা মালিকরা মানেননি।  

‘তারা চালকদের কাছ থেকে ১৪০০ থেকে ১৬০০ টাকা পর্যন্ত জমা রাখেন। আমরা মালিকপক্ষের কাছে সরকারের বেধে দেওয়া ৯০০ টাকা হারে জমা রাখার আহ্বান জানাই। ’
 
তিনি বলেন, সম্পূর্ণ অযৌক্তিকভাবে সিএনজি মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ নামে সংগঠন সৃষ্টি করে রাজধানী ঢাকায় আগামী ১৫, ১৬ ও ১৭ অক্টোবর তিনদিনের ধর্মঘট আহ্বান করা হয়েছে। এ সংগঠনের কোনো রেজিস্ট্রেশন নম্বর নেই। তারা যাত্রী ও চালকদের জিম্মি করে এ সিএনজি ধর্মঘটের ডাক দিয়েছেন।  

‘আমরা এ ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানাই। একই সঙ্গে আমরা প্রতিদিনের ন্যায় এ তিনদিনও সিএনজি চালাবো, এতে কোনো বাঁধা দিলে প্রতিবাদ-প্রতিরোধ করা হবে। ’ 

মানববন্ধনে ঐক্য পরিষদের সদস্য যুগ্ম-সচিব কামাল আহমেদ, যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব বুলবুল, নাজিম উদ্দিন রানাসহ সিএনজিচালকেরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ইএআর/এফএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa