ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার পুড়িয়ে ফেলা হয় জব্দ কারেন্ট জাল। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদী থেকে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও তিন মণ ইলিশ উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে জব্দ করা হয়েছে পাঁচটি মাছ ধরার ট্রলার।

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী ও মৎস্য বিভাগের পক্ষে জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা নেতৃত্ব দেন।

জানা যায়, অভিযানের বিষয়টি টের পেয়ে নদীতে জাল ফেলে রেখে পালিয়ে যায় জেলেরা। এসময় নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল, তিন মণ ইলিশ মাছ এবং পাঁচটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

জব্দ করা কারেন্ট জাল ঝালকাঠির কলেজ খেয়াঘাট এলাকায় জেলা প্রশাসক মো. জোহর আলীর উপস্থিতিতে পুড়িয়ে দেওয়া হয়। আর  স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয় ইলিশ মাছগুলো।

এছাড়া জেলার অন্য স্থান থেকে আরও ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, চলমান এ অভিযানে এখন পর্যন্ত এক লাখ মিটার কারেন্ট জাল, ১০ মণ ইলিশ এবং বেশ কিছু মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে। আগামী ২০ অক্টোবর পর্যন্ত অভিযান অব্যহত থাকবে।

বাংলা‌দেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।