ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিটিভির আওতায় আসছে বগুড়ার ১২ ওয়ার্ড

ডিস্ট্রিক্ট ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
সিসিটিভির আওতায় আসছে বগুড়ার ১২ ওয়ার্ড

বগুড়া: নাগরিক নিরাপত্তা বিবেচনা করে বগুড়ার পৌর এলাকার ২১টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণস্থান সিসিটিভির আওতায় আনা হচ্ছে।

সোমবার (১৪ অক্টোবর) বগুড়া পৌরসভার প্রকৌশল শাখা সূত্রে জানা যায়,  প্রতিটি ওয়ার্ডে তিন লাখ টাকা ব্যয়ে এ সব সিসিটিভি লাগানো হবে।

পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলরা জানান, শহরের ব্যস্ত, গুরুত্বপূর্ণ ও অপরাধপ্রবণ হিসেবে অর্ধশতাধিক এলাকা চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

এর মধ্যে শহরে উত্তর বিসিক শিল্পনগরী, কলেজ বটতলা, মহিলা কলেজ মোড়, কালিতলা, উপশহর, হাকির মোড়, গোয়ালগাড়ি, নামাজগড় মোড়, নূরানী মোড়, দত্তবাড়ি, বড়গোলা, সাতমাথা, ফতেহ্ আলী মোড়, চেলোপাড়া, শহরের ভেতরের তিনটি রেলগেট, চাঁদনী বাজার (কাঁঠালতলা), চকযাদু মোড়, বাদুড়তলা মোড়।  

শহরের দক্ষিণে শহীদ টিটু মিলনায়তন মোড়, ইয়াকুবিয়া স্কুল মোড়, পিটিআই মোড়, খান্দার মোড়, সেউজগাড়ি মোড়, বকশিবাজার, জলেশ্বরীতলার কালীবাড়ি, ঠনঠনিয়া বাসস্ট্যান্ড, লতিফপুর কলোনি ও স্টেডিয়াম এলাকা।

বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, জেলা পুলিশের পক্ষ থেকে অনুরোধের কারণেই শহরজুড়ে সিসিটিভি ক্যামেরা লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

 তিনি বলেন, নাগরিকদের নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশ সুপার (এসপি) যে প্রস্তাব দিয়েছেন সেটি আমাদের কাছে যৌক্তিক মনে হয়েছে। তাই এ সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। সিসিটিভিগুলো পৌরসভার নিজস্ব অর্থে কেনা হবে বলেও জানান পৌর মেয়র মাহবুবুর।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
কেইউএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad