ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে সিগারেট বিক্রির প্রচারণা বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
বরিশালে সিগারেট বিক্রির প্রচারণা বন্ধের দাবি সংবাদ সম্মেলনে ইয়েস বাংলাদেশের নির্বাহী প্রধান মো. ইসাহাক আলী মিজান। ছবি: বাংলানিউজ

বরিশাল: তামাক নিয়ন্ত্রণ আইন অমান্য করে এবং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও বাঙালি সংস্কৃতিকে পুঁজি করে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) কর্তৃক গৃহীত সিগারেটের ব্র্যান্ড প্রচারণা বন্ধের দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন করা হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর) শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে মিলনায়তনে ইয়েস বাংলাদেশ ও বিএফডিএস এর আয়োজনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে ইয়েস বাংলাদেশের নির্বাহী প্রধান মো. ইসাহাক আলী মিজান লিখিত বক্তব্যে বলেন, বিভিন্ন সিগারেট কোম্পানির কর্মকর্তারা জার্সি পরে সিগারেট বিক্রির জন্য প্রচার চালায়।

এদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করতে হবে।  

তিনি বলেন, ধূমপানমুক্ত বাংলাদেশ গড়তে হলে সচেতনতা বাড়াতে হবে। বর্তমান প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য ধূমপান পরিহারের বিকল্প নাই।

সংবাদ সম্মেলনে আমদানি করা সিগারেটের ওপর বাজেটে ট্যাক্স এবং খুচরা বাজারে মূল্য বাড়ানোর দাবি জানানো হয়।

বরিশাল সিটি করপোরেশনের সংরক্ষিত কাউন্সিলর কোহিনুর বেগমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আলোচনায় অংশ নেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, সাংবাদিক কাজী মকবুল হোসেন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, উন্নয়ন সংগঠক মো. জাকির হোসেন তালুকদার, মো. শাহ জালাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।