bangla news

রংপুর মেডিকেলে যন্ত্রপাতি কেনায় অনিয়মকারী কামরুল গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৫:৪১:৪৭ এএম
দুদক লোগো

দুদক লোগো

ঢাকা: অর্থ আত্মসাতের অভিযোগে রংপুর মেডিকেল কলেজের বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মহাব্যবস্থাপককে সৈয়দ কামরুল আহসানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৬ অক্টোবর) বিকেল ৪টার দিকে রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি বলেন, রংপুর মেডিকেল কলেজে নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ করে চার কোটি ৪৮ লাখ ৮৯ হাজা ৩০০ টাকা  আত্মসাতের মামলায় বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মহাব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন।

এর আগে বিগত সেপ্টেম্বর মাসে  রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি কেনার নামে চার কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাতের অভিযোগে বেঙ্গল সায়েন্টিফিক এন্ড সার্জিকেল কোং এর মালিক জাহের উদ্দিন সরকারসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে দুদক সজেকা রংপুরে মামলাটি দায়ের করা হয়।

এজাহারে বলা হয়, অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে রংপুর মেডিকেল কলেজে ভারী যন্ত্রপাতি ও সরঞ্জামাদির প্রয়োজন না থাকা সত্ত্বেও প্রতারণা ও জালজালিয়াতির আশ্রয় নিয়ে ব্যবহার অনুপযোগী এবং নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে সরকারের চার কোটি আট চল্লিশ লাখ ঊননব্বই হাজার তিনশত টাকা আত্মসাৎ করেন আসামিরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইদুজ্জামান এ গ্রেপ্তার অভিযানের নেতৃত্ব দেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসএমএকে/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 05:41:47