bangla news

লোকসভার স্পিকারকে মুজিববর্ষের অনুষ্ঠানে আসার আমন্ত্রণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৫:৩৪:৫৮ এএম
ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন ভেন্যুতে স্পিকারসহ অন্যরা

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন ভেন্যুতে স্পিকারসহ অন্যরা

ঢাকা: আগামী বছরের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘মুজিববর্ষ’র অনুষ্ঠানে ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লাকে আমন্ত্রণ জনিয়েছে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আমন্ত্রণ গ্রহণ করে লোকসভার স্পিকার মুজিবর্ষের অনুষ্ঠানের যোগদানের আশা বক্ত করেছেন।

রোববার (১৩ অক্টোবর) সার্বিয়ার বেলগ্রেডে ১৪১তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন ভেন্যু সাভা সেন্টারে সৌজন্য সাক্ষাতের সময় শিরীন শারমিন এ আমন্ত্রণ জানান।

এ সাক্ষাতের সময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, সংসদীয় চর্চা, ব্যবসা-বাণিজ্য,বাংলাদেশের উন্নয়ন ও মুজিববর্ষ উদযাপন বিষয়ে আলোচনা করেন। 

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সাক্ষাতের সময় স্পিকার বলেন, ভারত বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। বাংলাদেশের ঊষালগ্ন থেকে ভারত বাংলাদেশকে সহযোগিতা করে আসছে। বাংলাদেশও আইপিইউ বা সিপিএ'র যেকোন পর্যায়ে ভারতের পাশে থেকে সহযোগিতা করবে। সংসদীয় কূটনীতি এবং ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে ভবিষ্যতে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে। আগামী ২০২০ সালের ১৭মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বাংলাদেশ আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানিকতার মাধ্যমে ‘মুজিববর্ষ’ পালন করবে। এ সময় তিনি ভারতের স্পিকারকে মুজিববর্ষের অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, সংসদ সদস্যদের সফর বিনিময়ের মাধ্যমে উভয় দেশের সংসদীয় চর্চায় নতুন মাত্রা যোগ করবে। বিশেষ করে তরুণ ও নারী এমপিদের অভিজ্ঞতা বিনিময় বৃদ্ধি পেলে দু'দেশে সম্পর্ক আরও শক্তিশালী হবে। 
বাংলাদেশ মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে জেনে তিনি বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান। মুজিববর্ষ পালন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় স্পিকারকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানে যোগদান করবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সাক্ষাতের বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর -ই-আলম চৌধুরী, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, হাবিবে মিল্লাত এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, আবদুস সালাম মুর্শেদী এমপি, পীর ফজলুর রহমান এমপি, সুবর্ণা মুস্তাফা এমপি, শবনম জাহান এমপি এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসকে/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-14 05:34:58