bangla news

বিনা কারণে শ্রমিক ছাঁটাই করলে ব্যবস্থা: প্রতিমন্ত্রী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৫:০৫:২৫ এএম
প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বক্তব্য রাখছেন

প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বক্তব্য রাখছেন

সাভার (ঢাকা): শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, কোনো পোশাক কারখানার মালিকরা যদি বিনা কারণে শ্রমিক ছাঁটাই করে এবং বেতন না দিয়ে কারখানা থেকে বের করে দেয়, তাহলে সেই সব মালিকের বিরুদ্ধে শ্রম আইনে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (১৩ অক্টোবর) সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বিসিক শিল্প নগরীতে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শ্রমিক ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, মালিক শ্রমিকের মধ্যে ঐক্য না থাকলে পোশাক কারখানায় উৎপাদন ব্যহত হয়। এর জন্য শ্রমিক ও মালিকদের মধ্য ঐক্য গড়ে তুলতে হবে৷

তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। এই সরকারের সময় শ্রমিকদের ২২শ টাকা থেকে আট হাজার টাকা বেতন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করার পরে দেশ বিরোধীরা মাথাচারা দিয়ে উঠেছিলো।  বর্তমানে দেশে দুর্নীতি বিরোধী অভিযান চলছে। দুর্নীতি বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যান মোশতাক হোসেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বাংলাদেশ লেবার ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুস সালাম খান,  ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল মালেকসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 05:05:25