bangla news

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিশেষ সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৯:৫৬:০২ পিএম
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে উদ্বোধনী অনুষ্ঠানের কর্মসূচি ও ধারাক্রম নির্ধারণে বিশেষ সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে উদ্বোধনী অনুষ্ঠানের কর্মসূচি ও ধারাক্রম নির্ধারণে বিশেষ সভা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে উদ্বোধনী অনুষ্ঠানের কর্মসূচি ও ধারাক্রম নির্ধারণে বিশেষ সভা করেছে জাতীয় বাস্তবায়ন কমিটি। সভায় উদ্বোধনী পর্বের অনুষ্ঠানমালা নিয়ে আলোচনা ও খসড়া সিদ্ধান্ত হয়।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট সভাকক্ষে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় জাতির পিতার জন্মশতবার্ষিকী বছরব্যাপী উদযাপনে জাতীয় পর্যায়ে উদ্বোধনী পর্বের অনুষ্ঠানমালা ও তার ক্রমধারা নিয়ে আলোচনা হয়।

সংস্কৃতি উপ-কমিটির সদস্যসচিব ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে প্রস্তাবিত অনুষ্ঠানমালার ধারাক্রম তুলে ধরেন। 

এতে থিম সং, শিশু সঙ্গীত, চিত্রপটে ও দৃশ্যকাব্যে বঙ্গবন্ধু শীর্ষক থিয়োট্রিক্যাল জীবনালেখ্য উপস্থাপনের কথা তুলে ধরা হয়।

বঙ্গবন্ধুর জীবন-সংগ্রাম, তার দর্শন, কারাভোগ, স্বাধীনতা ও মুক্তির সংগ্রাম, জাতি ও দেশ গঠন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির স্বীকৃতি, বিশ্বের শোষিত, নিপীড়িত কণ্ঠস্বর ও মানবমুক্তির এ মহামানবের জীবনী উপজীব্য করে সঙ্গীত, নৃত্য, নাটক, কবিতা প্রভৃতি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, বাউল, শিশুশিল্পীদের অংশগ্রহণে আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়। 

সভায় উপস্থিত ছিলেন জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সাবেক অর্থমন্ত্রী আব্দুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি উপ-কমিটির সভাপতি ও সাবেক সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ রাসেল, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন জাতীয় কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমইউএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 21:56:02