bangla news

বর্তমানে দেশে খাদ্য ঘাটতি নেই: খাদ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৫:৪৯:৫২ পিএম
রাজশাহী বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

রাজশাহী বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

রাজশাহী: সরকার কৃষকের বেদনা বোঝে। বর্তমানে দেশে খাদ্য ঘাটতি নেই। খাদ্যের পর্যাপ্ত যোগান রয়েছে। আমরা কৃষকের ব্যথা-বেদনা বুঝি। যেভাবে কৃষককে বেশি সুবিধা দেওয়া যায় সেভাবে কৃষকের কাছ থেকে ধান কেনার চেষ্টা করা হবে। দেশে ২শটি অত্যাধুনিক খাদ্যগুদাম তৈরি করা হবে। 

রোববার (১৩ অক্টোবর) দুপুরে রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে সরকারের আমন সংগ্রহ বিষয়ে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, রাজশাহী ও সব জেলা খাদ্য নিয়ন্ত্রক, রাজশাহী বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। 

মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, গত অর্থবছরে সরকারের লক্ষ্যমাত্রা ছিল ছয় লাখ টন। এর মধ্যে রাজশাহী বিভাগে এক লাখ ৩৮ হাজার ৫৭৭ মে. টন। 

এবছর দেশে আমনের বাম্পার ফলন হয়েছে। আগামী ৩১ অক্টোবর এ বছর কোন বিভাগ এবং জেলা থেকে কী পরিমাণ আমন সংগ্রহ করা হবে সে বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মতবিনিময় সভায় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, রাজশাহী ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এসএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-13 17:49:52