ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

‘লুটপাটকারীদের রাখা হয়েছে হাসপাতালের ভিআইপি কেবিনে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৬:০৮:৩৩ এএম
বক্তব্য দিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। ছবি: বাংলানিউজ

বক্তব্য দিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। ছবি: বাংলানিউজ

সিলেট: দেশে লুটপাটকারীদের হাসপাতালের ভিআইপি কেবিনে রাখা হয়েছে বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, লুটপাট চলছে শেয়ার বাজার, ব্যাংক বীমা প্রতিষ্ঠানে। বিগত ১০ বছরে সাড়ে ৬ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। সুইস ব্যাংকে জমা হয়েছে দুই হাজার কোটি টাকা। এসব টাকা হচ্ছে জনগণের কাছ থেকে লুটপাট করা টাকা। এর হিসাব সরকারকে দিতেই হবে।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে নগরের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে খালেদা জিয়ার মুক্তি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বরকত উল্লাহ বুলু বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের মিথ্যা বুলি আওড়ায়ে দেশকে মদ ও জুয়ার সাম্রাজ্যে পরিণত করছে।

বক্তব্যে প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তিনি বলেন, সারাদেশে ৭৮ লাখ নেতাকর্মীদের ওপর হাজার হাজার মামলা দেওয়া হয়েছে। এম. ইলিয়াস আলীসহ সারাদেশে বিপুল সংখ্যক নেতাকর্মীকে গুম করে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিবেশী দেশ র‌্যাব সদস্যদের বেঁধে নিয়ে কিভাবে পিটিয়ে মেরে দেশে পাঠিয়েছে। দুর্বল পররাষ্ট্রনীতির কারণে শক্ত প্রতিবাদটুকুও হচ্ছে না।

বরকত উল্লাহ বুলু বলেন, দেশবিরোধী চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় বুয়েটের মেধাবী ছাত্র আবরারকে পিটিয়ে হত্যা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা একই সূত্রে গাঁথা। তাই আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, কিভাবে দাবী আদায় করতে হয়, বুয়েচের শিক্ষার্থীরা তা দেখিয়ে দিয়েছে। এভাবে দুর্বার আন্দোলনে সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

নগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ ক্ষুদ্র ঋণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ সভাপতি অ্যাডভোকেট ফয়জুর রহমান জাহেদ, অ্যাডভোকেট হাবিবুর রহমান, হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, আব্দুস সাত্তার, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী ছাড়াও বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৬০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এনইউ/এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 06:08:33